২৮শে নভেম্বর, ২০২০ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ২:২৬

করোনার টিকার তথ্য সুরক্ষায় ৫ কোটি ৩০ লাখ ডলার

আন্তর্জাতিক ডেস্ক (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। হ্যাকারদের কাছ থেকে করোনাভাইরাসের টিকার গবেষণা তথ্য সুরক্ষার জন্য পাঁচ কোটি ৩০ লাখ ডলার বরাদ্দ দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ। মহামারি পরিত্রাণ পরিকল্পনায় যে ১০ হাজার কোটি ডলার বরাদ্দের প্রস্তাব দেওয়া হয়েছে এটি তারই অংশ।

বিলটির সারাংশ অনুযায়ী, এই পাঁচ কোটি ৩০ লাখ ডলার দেওয়া হবে যুক্তরাষ্ট্রের সাইবার সিকিউরিটি অ্যান্ড ইনফ্রাকচার সিকিউরিটি অ্যাজেন্সিকে (সিসকা)। টিকা উন্নয়নে কর্মরত সরকারি সংস্থাগুলোতে অব্যাহত সাইবার হামলার মুখে সেগুলোর নেটওয়ার্ক উন্নয়নে এই অর্থ খরচ করা হবে।

এর আগে কেয়ার্স অ্যাক্ট নামের বিলটিতে সিসকার জন্য ৯১ লাখ ডলার বরাদ্দ দেওয়া হয়েছিল। এবার নাটকীয়ভাবেই সেই অংক বাড়িয়ে এক লাখে প্রায় সাড়ে পাঁচ কোটি ডলার করা হলো।

বিবিসি জানিয়েছে, সাম্প্রতিক মাসগুলোতে চীনের সঙ্গে যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কে বেশ অবনতি ঘটেছে। এর ওপর আবার গত সপ্তাহে টেক্সাসে করোনার টিকা উন্নয়নের গোপন তথ্য চুরির চেষ্টার অভিযোগ তুলে সেখানে বন্ধ করে দেওয়া হয় চীনা কনস্যুলেট। এর পরপরই ট্রাম্প প্রশাসন সাইবার নিরাপত্তা জোরদার করার উদ্যোগ নিয়েছে।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: