১০ই জুলাই, ২০২০ ইং | ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | বিকাল ৩:৩৫

আজও হবে ঝড়-বৃষ্টি, থাকবে সপ্তাহজুড়ে

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। দেশে অধিকাংশ জেলায় আজ শনিবার বৃষ্টি ও দমকা থেকে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম সিলেট ও ঢাকা বিভাগের বেশিরভাগ জেলায় আজও বৃষ্টি হবে। কোথাও দমকা থেকে ঝোড়ো হাওয়া বয়ে যাবে। এ ছাড়া দেশের কোথাও কোথাও বজ্রপাত ও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জায়গায় বৃষ্টি হবে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। একইসঙ্গে অনেক জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার আভাস রয়েছে।

কয়েক দিনের ধারাবাহিকতায় গতকাল শুক্রবারও দেশের প্রায় সব স্থানে বৃষ্টিপাত হয়েছে। কোথাও দমকা থেকে ঝোড়ো হাওয়া বয়ে গেছে। আগের দিন বৃহস্পতিবার ঢাকায় কালবৈশাখী ঝড় বয়ে গেলেও গতকাল অনেক বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, চলতি এপ্রিল মাসের বাকি দিনগুলোতেও বৃষ্টি হবে। হবে কালবৈশাখী ঝড়ও। ঢাকায় গতকাল ৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, গতকাল দেশে সবচেয়ে বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে বাগেরহাটের মোংলায়। সেখানে ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এ ছাড়া রাজারহাটে ৭০ ও শ্রীমঙ্গলে ৭০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, ‘কয়েক দিন ধরেই দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। এই ধারা চলতি মাসের বাকি দিনগুলোতেও অব্যাহত থাকবে।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: