৫ই ডিসেম্বর, ২০২০ ইং | ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ভোর ৫:৫৫

স্থগিত হলো ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর

স্পোর্টস ডেস্ক (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। পহেলা জুলাই পর্যন্ত ইংল্যান্ডে পেশাদার ক্রিকেটার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

নতুন এ সিদ্ধান্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ইংল্যান্ড সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলো। মধ্য জুনে ওয়েস্ট ইন্ডিজের তিনটি টেস্ট খেলতে ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনার প্রাদুর্ভাবে সিরিজ স্থগিত করতে বাধ্য হয়েছে স্বাগতিকরা। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ আশা করছে স্থগিত হওয়া সিরিজ জুলাই কিংবা সেপ্টেম্বরে আয়োজন করা যাবে যদি পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে জানিয়েছে, সিরিজ স্থগিত হওয়ার সিদ্ধান্ত এসেছে নিজেদের সুরক্ষা এবং ভ্রমণের কথা চিন্তা করি। আমরা চাই দ্রুত মাঠে ক্রিকেট ফিরে আসুক। এজন্য আমাদেরকে এখন সচেতন থাকতে হবে। সিরিজ স্থগিত হয়েছে দুই বোর্ডের আলোচনার ভিত্তিতে। সরকার থেকে সবুজ সংকেত না পাওয়া পর্যন্ত কেউ যুক্তরাজ্যে ভ্রমণ করতে পারবে না। পাশাপাশি আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তো আছেই। আশা করছি জুলাইয়ের শেষ দিকে কিংবা সেপ্টেম্বরের শুরুতে আমরা ক্রিকেটে ফিরতে পারব।’

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেব গণমাধ্যমে বলেছেন,‘আমরা ইসিবির সঙ্গে প্রতিনিয়ত আলোচনা চালিয়ে যাবো। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দ্রুত সময়ে আমরা মাঠে খেলার চেষ্টা করব। জুনে কোনোভাবেই সম্ভব নয়। জুলাই আদর্শ হতে পারে যদি পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আসে।’

তিন টেস্টের সিরিজ ওয়েস্ট ইন্ডিজ নিজেদের মাটিতে আয়োজনের প্রস্তাব দিয়েছিল। কিন্তু হোম সিরিজ হওয়ায় ইংল্যান্ড তাতে রাজী হয়নি। পাশাপাশি করোনার ভয় তো আছেই।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: