২৫শে নভেম্বর, ২০২০ ইং | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | বিকাল ৪:০৮

আরও ১০ দিন বাড়ছে সাধারণ ছুটি

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও জনগণের সুরক্ষায় ৫ মে পর্যন্ত সরকারি ছুটি চলছে। কিন্তু দিন দিন বেড়ে চলছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারি ছুটি ১৫ অথবা ১৬ মে পর্যন্ত বাড়ানো হতে পারে। তবে ছুটির বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর নির্ভর করছে, এমনটাই জানিয়েছেন সরকারের দায়িত্বশীলরা।

সরকারি ছুটি বাড়ানো হচ্ছে ইঙ্গিত দিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শনিবার (২ মে) দুপুরে বলেন, যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটি বাড়ানো দরকার। আমরা ছুটি বৃদ্ধির প্রস্তাব করেছি। ১৫ অথবা ১৬ মে পর্যন্ত বাড়তে পারে। পরিস্থিতি বিবেচনায় প্রধানমন্ত্রী এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মানুষকে ঘরে রাখতে ছুটি আরও বাড়ানোর জন্য তারা যথাযথ কর্তৃপক্ষের কাছে সুপারিশ করেছে।

ছুটি বাড়ানোর বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন শনিবার (২ মে) বলেন, ছুটি বাড়ানোর বিষয়ে এখন পর্যন্ত কোনো নির্দেশনা হয়নি। এ বিষয়ে আমি কিছু জানি না।

করোনা সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়। এরপর ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল, পরে তা বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়। চতুর্থ দফা ১৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় পঞ্চম দফা ছুটি বাড়ানো হয় ৫ মে পর্যন্ত।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: