২৮শে নভেম্বর, ২০২০ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১:৩৬

করোনা: ১০ হাজার বন্দি মুক্তি দিলো ফিলিপাইন

আন্তর্জাতিক ডেস্ক (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। করোনাভাইরাসের প্রদুর্ভাব ঠেকাতে কয়েদিতে ঠাসা কারাগারগুলো থেকে প্রায় ১০ হাজার বন্দিকে মুক্তি দিয়েছে ফিলিপাইন সরকার।

দেশটির সুপ্রিম কোর্টের এক বিচারপতির বরাত দিয়ে শনিবার (০২ মে) এ খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। গত ১৭ থেকে ২৯ এপ্রিলের মধ্যে এসব বন্দিদের মুক্তি দেওয়া হয়। বন্দিতে ঠাসা ফিলিপাইনের বিভিন কারাগারে কয়েদি ও কারারক্ষীদের শরীরে কোভিড-১৯ রোগ ছড়িয়ে পড়ার খবর জানিয়েছে কর্তৃপক্ষ।

বন্দি মুক্তির বিষয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির সহযোগী বিচারপতি মারিও ভিক্টোরি লিওনেন সাংবাদিকদের বলেন, দেশের কারাগারগুলোতে বন্দিদের ঘিঞ্জিদশার বিষয়ে আমরা খুব ভালোভাবেই অবগত। তিনি ৯ হাজার ৭৩১ বন্দিকে মুক্তির বিষয়টি নিশ্চিত করেন।

জামিন শুনানির খরচ চালাতে অক্ষম এসব বন্দিদের মুক্তি দিতে নিম্ন আদালতকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান লিওনেন। মুক্তির নির্দেশ পাওয়া এসব বন্দিদের মধ্যে ছয় মাস বা তার কম সময় সাজাপ্রাপ্তরাও রয়েছেন। রয়েছেন বয়স্করাও।

সবশেষ প্রাপ্ত তথ্যে জানা যায়, এশিয়ার দেশটিতে প্রায় ৯ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ছয় শতাধিক।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: