৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৪:৩৩

রোহিঙ্গা ক্যাম্পের ১৩’শ ঘর লকডাউন

ন্যাশনাল ডেস্ক (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। কক্সবাজারের উখিয়ায় করোনায় আক্রান্ত চার রোহিঙ্গার ঘরসহ ১৩০৭টি বসত ঘর লকডাউন করেছে ক্যাম্প কর্তৃপক্ষ। এছাড়া, লাল পতাকা টাঙ্গিয়ে ক্যাম্পের ওইসব এলাকা বিশেষ নজরদারির আওতায় আনা হয়েছে।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দ্দৌজা। তিনি জানান, উখিয়ার কুতুপালংয়ের ১ ওয়েস্ট এফ ব্লকে ১২৭৫ পরিবার, ২ ওয়েস্ট ডি ব্লকে ২০ পরিবার ও ১ ওয়েস্ট সি ব্লকে ১২ পরিবারের ঘর লকডাউন করা হয়েছে। এই ১৩০৭ পরিবারের অন্তত ৬ হাজার বেশি রোহিঙ্গা অবরোধের আওতায় পড়েছে।

লকডাউন ঘোষণার পর থেকে এসব রোহিঙ্গাদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে পরিবারগুলোর জন্য বিশেষ নজরদারি অব্যাহত রেখেছে পুলিশসহ অন্য আইন-শৃঙ্খলাবাহিনী।

কমিশনার মো. সামছু-দ্দৌজা আরো জানান, গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার করোনা পজেটিভ হিসেবে চার রোহিঙ্গা আক্রান্ত হয়েছে। গত ১৪ মে রোহিঙ্গা ক্যাম্পে প্রথমবারের মত করোনা আক্রান্ত হিসেবে একজন শনাক্ত হয়। তিনি উখিয়ার কুতুপালং ডিডব্লিউ এফ-৫ ব্লকে বাসিন্দা। তাকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন মেডিসিন স্যান্স ফ্রন্টিয়ার্স (এমএসএফ) হাসপাতালে রাখা হয়েছে। বাকিদেরও ইউএনএইচসিআর পরিচালনাধীন আইসোলেশন ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

এছাড়া, অবরুদ্ধ ঘোষিত রোহিঙ্গা ক্যাম্পের ওই এলাকায় এনজিও সংস্থার কর্মীসহ সাধারণ রোহিঙ্গাদের চলাচল সীমিত করা হয়েছে।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: