২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৯:৩৯

ঈদেও চলবে করোনা টেস্ট

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। করোনাভাইরাস শনাক্ত করতে ঈদেও নমুনা পরীক্ষা করা হবে। চলবে রোগীদের চিকিৎসা। রোববার (২৪ মে) স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আয়েশা আক্তার জানিয়েছেন, অন্য দিনগুলোতে যেভাবে ল্যাবে পরীক্ষা করা হয়, ঈদেও সেভাবেই হবে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. সুলতানা শাহানা বানু বলেন, ‘আমাদের ল্যাবে আপাতত বাইরের রোগীদের পরীক্ষা করা হচ্ছে না। ভর্তি রোগী যারা আছেন, তাদের পরীক্ষা যথানিয়মেই হবে। ঈদের কারণে নমুনা পরীক্ষা বন্ধ থাকবে না।’

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাথা থেকে জানা যায়, করোনার পরিস্থিতি শুরুর পর স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

ঢামেকে কর্মরত স্বাধীনতা নার্সেস পরিষদের যুগ্ম মহাসচিব মাজহারুল ইসলাম জুয়েল বলেন, আমার দেশের এই পরিস্থিতিতে ছুটিতে থাকতে চাই না। আমরা রোগীদের সেবায় নিজেদের সব সময় নিযোজিত রাখব।

তবে ঈদের দিন বন্ধ থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ফিভার ক্লিনিক।

এ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার জানিয়েছেন, শুধু ঈদের দিন বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব বন্ধ থাকবে। ঈদের পরের দিন মঙ্গলবার রোগীদের সুবিধার্থে খোলা থাকবে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অধ্যাপক বলেন, এবার ভিন্ন পরিস্থিতিতে মুসলিম উম্মা ঈদ উদযাপন করবে। ইতোমধ্যে দেখছি অনেকে শহর ছেড়ে গ্রামে গিয়েছেন এবং এখনো যাচ্ছেন। তবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিশেষভাবে অনুরোধ থাকবে সকলেই স্বাস্থ্যবিধিগুলো মেনে চলবেন। নিজে সুরক্ষিত থাকবেন আপনার প্রিয়জনকে সুরক্ষিত রাখবেন।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: