৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৩:০৩

২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত আরো ৬৫৩৫

আন্তর্জাতিক ডেস্ক (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। টানা চারদিন করোনাভাইরাসে আক্রান্তের রেকর্ড ভাঙার পর পঞ্চম দিনে সংখ্যাটা কমলো। যদিও তা ছয় হাজারের নিচে নামেনি। মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫৩৫ জন নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। সোমবার এই সংখ্যা ছিল ৬ হাজার ৯৭৭ জন।

এনিয়ে টানা পঞ্চম দিন ভারতে দৈনিক আক্রান্ত ৬ হাজার ছাড়ালো। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৪৫ হাজার ৩৮০ জন। সোমবার ভারত আক্রান্তের সংখ্যায় ইরানকে টপকে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দশ দেশের মধ্যে ঢোকে, যেখানে তাদের ওপরে আছে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, গ্রেট ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি ও তুরস্ক।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ১৪৬ জনের। মঙ্গলবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ হাজার ১৬৭ জন। দেশে বর্তমানে করোনায় চিকিৎসা নিচ্ছে ৮০ হাজার ৭২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬০ হাজার ৪৯০ জন। সেরে ওঠার হার ৪১.৬০ শতাংশ।

করোনায় সবচেয়ে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র, সেখানে ৫২ হাজার ৬৬৭ জন আক্রান্ত ও ১ হাজার ৬৯৫ জন মারা গেছে। গত মার্চের শেষ দিকে সংক্রমণ ঠেকাতে ভারতে লকডাউন জারি করা হয়। তা চতুর্থ দফায় বাড়িয়ে ৩১ মে পর্যন্ত করা হয় গত সপ্তাহে। এরই মধ্যে সোমবার থেকে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালুর ঘোষণা দেয় সরকার।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: