৮ই জুলাই, ২০২০ ইং | ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১৭

প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্মকর্তাদের কর্মস্থলে থাকতে ফের নির্দেশ

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। করোনা পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরের প্রধান কার্যালয়, বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থেকে অর্পিত দায়িত্ব পালনে পুনর্নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। সোমবার (২০ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে কর্মকর্তাদের জরুরি চিকিৎসা, কৃত্রিম প্রজনন, টিকা দেওয়া, পরামর্শ সেবা, জনসচেতনতা বৃদ্ধিমূলক কাজ এবং বিভিন্ন বয়সী হাঁস-মুরগি, গবাদিপশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাত পণ্য, পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য, কৃত্রিম প্রজননসহ প্রাণী চিকিৎসা কাজে ব্যবহৃত ওষুধ ও সরঞ্জাম নিরবচ্ছিন্ন উৎপাদন, পরিবহন এবং বিপণনে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

একই আদেশে কর্মকর্তাদেরকে মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমে যোগাযোগ করে মাঠ পর্যায়ে উদ্ভূত সংকট সমাধান করার নির্দেশনা দেওয়া হয়েছে। কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে কন্ট্রোল রুমে তাৎক্ষণিক অবহিত করার পাশাপাশি মন্ত্রণালয়ে লিখিতভাবে জানানোরও নির্দেশনা দেওয়া হয়েছে অফিস আদেশে।

এর আগে মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হলেও করোনা সংকটকালীন এর কিছু ব্যত্যয় ঘটায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে ফের এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন।

%d bloggers like this: