১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৮:১৫

করোনা: বাড়িতেই মৃত্যু এক চতুর্থাংশের

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ জনের মৃত্যুর ‍খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২৭ জন এবং বাড়িতে ১০ জন। সে হিসেবে এক চতুর্থাংশেরও বেশি মানুষ বাড়িতে মারা গেছেন।

শনিবার (২০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মৃত ব্যক্তিদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ৮ জন নারী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ‌্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধো ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন এবং ১০০ বছরের ঊর্ধ্বে ১ জন।

করোনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ২ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন এবং রংপুর বিভাগে ১ জন।

এর আগে দুপুরে অনলাইন প্রেস ব্রিফিংয়ে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৩১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ৫৭৯টি। নতুন ৩ হাজার ২৪০ জনসহ এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮ হাজার ৭৭৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৯৯৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার ৪০.৪৪ শতাংশ। বাংলাদেশে করোনায় মোট প্রাণহানি ১ হাজার ৪২৫। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: