২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ১০:৩৯

করোনা পরীক্ষায় সরকারি হাসপাতালেও গুনতে হবে টাকা

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। করোনাভাইরাসের পরীক্ষার ফি নির্ধারণ করেছে সরকার। সরকারিভাবে করোনাভাইরাস পরীক্ষা এতদিন বিনামূল্যে হলেও তা আর থাকছে না। ফলে কোভিড-১৯ পরীক্ষায় সরকারি হাসপাতালেও গুনতে হবে টাকা। স্বাস্থ্য মন্ত্রণালয় নমুনা পরীক্ষায় ফি আরোপের যে প্রস্তাব দিয়েছিল, তা অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন পেয়েছে।

সে অনুযায়ী হাসপাতালের এসে পরীক্ষা করালে ২০০ টাকা এবং বাসা-বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করার জন্য ব্যয় হবে ৫০০ টাকা। আর বেসরকারি হাসপাতালে ৩৫০০ টাকা।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, নমুনা পরীক্ষার জন্য ফি নির্ধারণ করতে সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে একটি প্রস্তাব পাঠানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় তা যাচাই করে অর্থ মন্ত্রণালয়ে পাঠায়। অর্থ মন্ত্রণালয় এটি অনুমোদন দিয়েছে। সোমবার (২৯ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

রোববার (২৮ জুন) স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেন, অর্থ মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে। সোমবার হয়তো প্রজ্ঞাপন জারি হবে। দেশে ৬০টিরও বেশি গবেষণাগারে করোনাভাইরাসের পরীক্ষা চলছে। গত ২৯ এপ্রিল চারটি বেসরকারি হাসপাতালকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার সুযোগ দেয় সরকার।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: