১লা ডিসেম্বর, ২০২০ ইং | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৯:০৮

৫ মাস পর খুলেছে সাজেক (ভিডিও সহ)

রাঙামাটি প্রতিনিধি (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। দীর্ঘ পাঁচ মাস পর রাঙামাটির সাজেক ভ্যালিতে পর্যটকদের যাতায়াতের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে এ অনুমতি দিয়েছে প্রশাসন। এদিন খাগড়াছড়ি থেকে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও ভাড়ায় চালিতসহ ২৫টি পরিবহন সাজেকের উদ্দেশে ছেড়ে গেছে।

সাজেক পর্যটন কেন্দ্রগুলো সীমিত পরিসরে খুলে দেওয়ায় এ খাত সংশ্লিষ্টরা আবারও ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। সাজ সাজ রবে সাজেকের কটেজ, রিসোর্ট ও খাবারের হোটেলগুলোতে চলছে অতিথি আমন্ত্রণের প্রস্তুতি।

খাগড়াছড়ি-সাজেক পরিবহন কাউন্টারের লাইনম্যান মো. আরিফ জানান, মঙ্গলবার মাত্র দুটি পিকআপ সাজেকের জন্য ভাড়া হয়েছে। দীর্ঘ পাঁচ মাস মানবেতর জীবন কাটাতে হয়েছে। কয়েকদিনের মধ্যে পর্যটকের আগমন বাড়বে বলে ধারাণা করা হচ্ছে।

সাজেকের লুসাই গ্রাম কটেজের কেয়ার টেকার মো. সুলতান মুঠোফোনে জানান, কটেজের ছয়টি রুমের মধ্যে প্রথমদিন একটিতে অতিথি উঠেছে। আগামীকাল আরও দুটি রুমের বুকিং আছে।

দ্য ট্রাভেল গ্রুপ-টিটিজি এর সমন্বয়ক রুবেল আহমেদ সামি বলেন, ‘সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে সাজেকে পর্যটক নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। তার আগে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্ত মেনে চলা কতটুকু সম্ভব তা যাচাইয়ে আমরা সাজেক ও অন্যান্য পর্যটনকেন্দ্র ঘুরে দেখবো। তারপর আমরা সরকারি শর্ত মেনেই ইভেন্ট চালু করব।’

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, সাজেকে পর্যটকদের আসা যাওয়া ও কটেজ খোলার বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে বৈঠকে শর্ত মেনে চলতে বলা হয়েছে। আমাদের পক্ষ থেকে এসব শর্ত পালনে কটেজ মালিক ও পর্যটকদের ওপর নজরদারি রয়েছে। কেউ শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ১৮ মার্চ থেকে করোনাভাইরাসের সংক্রমণরোধে খাগড়াছড়ি ও সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় প্রশাসন।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: