২রা ডিসেম্বর, ২০২০ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৩:১৮

বন্ধ হলো কারওয়ানবাজারের খুচরা বেচাকেনা

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। এই করোনা পরিস্থিতির মধ্যেও ২৪ ঘণ্টার ব্যস্ততা দেখা যায় রাজধানীর অন্যতম বৃহৎ মোকাম কারওয়ানবাজারে। চলে পাইকারি ও খুচরা বেচাকেনা। তবে এখন থেকে এ বাজারে খুচরা বেচাকেনা বন্ধ। পাইকারি ব্যবসায়ীদের জন্যও নির্ধারণ করে দেয়া হয়েছে সীমিত সময়।

কারওয়ান বাজার এলাকায় ব্যবসায়ী, বিক্রেতা ও কমর্চারী মিলে এখন পর্যন্ত ছয়জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখেই এত দিন এখানে বাজার-সদাই চলমান ছিল। বাজার থেকে সংক্রমণ রোধে আজ মঙ্গলবার থেকে পুলিশ এই সিদ্ধান্ত নিয়েছে।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কমর্কর্তা (ওসি) হাসনাত খন্দকার বলেন, খুচরা বিক্রেতারা এখন থেকে সরকারি বিজ্ঞান কলেজের সামনের সড়কে বসবেন। শাকসবজি এবং খাদ্যদ্রব্য পাইকারি ব্যবসায়ীদের রাত ৯টা থেকে রাত ২টার মধ্যে কাজ শেষ করতে হবে। আর মাছ বিক্রেতা এবং আড়তদারেরা ব্যবসার জন্য সময় পাবেন ভোর ৪টা থেকে সকাল ৯টা পযর্ন্ত।

ওসি জানান, বাজারে গাড়িগুলা ঢুকবে সিএ ভবনের পাশের গলি, ওয়াসা ভবনের সামনের গলি এবং হোটেল লা ভিঞ্চির সামনের গলি দিয়ে। আর বাজার থেকে বেরিয়ে যাবে পেট্রোবাংলা এবং টিসিবি ভবনের সামনের রাস্তা দিয়ে।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: