২৬শে নভেম্বর, ২০২০ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৪:৫৮

কুষ্টিয়ায় করোনা সন্দেহে ৭ মাসের শিশু আইসোলেশনে, বাড়ি লকডাউন

কুষ্টিয়া অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। হাম, ঠাণ্ডা ও জ্বর নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি এক শিশুকে করোনা সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। শিশুটির বয়স ৭ মাস। তার বাবা গত ৯ মার্চ সিঙ্গাপুর থেকে ফিরে পরিবারের সাথে ছিলেন। এ ঘটনার পর শিশুটির পলাতক বাবাকে ধরে এনে পরিবারের ৫ সদস্যের সাথে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শিশুটিকে ভর্তির বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার বলেন: নানা জটিলতা নিয়ে শিশুটি হাসপাতালে আসে। ২৩ মার্চ জ্বর, ঠাণ্ডা নিয়ে হাসপাতালে আসার পর তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। হামও হয়েছে তার। বৃহস্পতিবার সকাল থেকে তার অবস্থার অবনতি হয়।

তিনি জানান: শিশুটির বাবা বিদেশ থেকে আসার খবরটি তারা গোপন করে। জানার পরই শিশুটিকে করোনা সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে। বিষয়টি আইইডিসিআর’কে জানানো হয়েছে। তবে ওই পরিবারের বাকি সবাই এখনও সুস্থ আছেন।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন বলেন: সিঙ্গাপুর প্রবাসীর পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার সিঙ্গাপুর থেকে আসা ১৪দিনের বেশি হয়েছে। শিশুটির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে। রিপোর্ট নেগেটিভ হলে সেক্ষেত্রে অন্য ব্যবস্থা নেয়া হবে। বাড়িটি লকডাউন করে দেয়া হয়েছে।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: