২রা ডিসেম্বর, ২০২০ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ২:২১

ঢামেক হাসপাতালে করোনা রোগী রাখার জায়গা নেই

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের করোনা ইউনিটে শয্যা ফাঁকা না থাকায় নতুন রোগী ভর্তি করা সম্ভব হচ্ছে না। তাই সাময়িক ভর্তি কার্যক্রম স্থগিত রেখেছে কর্তৃপক্ষ। ভর্তি যোগ্য হলেও শয্যা না থাকায় বৃহস্পতিবার (১৪ মে) ভর্তি করতে না পেরে অবশেষে রোগীকে নিয়ে বাসায় ফিরে যান স্বজনরা।

সত্তর বছর বয়সী রহমত আলীকে তার ছেলে রাশেদুল ইসলাম ঢাকার ধামরাই থেকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। বাবার নামে টিকিট কেটে নির্দেশনা অনুযায়ী করোনা ইউনিটে যান।

রাশেদুল জানান, সেখানে গিয়ে জানতে পারেন সিট খালি নেই। ভর্তি আপাতত বন্ধ। তারপরে বাবাকে নিয়ে বেশ কিছুক্ষণ অবস্থান করেন। এদিক সেদিক ঘুরে নিরূপায় হয়ে নানা রোগে আক্রান্ত রহমত আলীকে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা হন।

তিনি বলেন, এছাড়া আর তো কোনো উপায় নেই। রাজধানীর হাজারীবাগ থেকে মা সাবিনা বেগমকে (৬০) নিয়ে হাসপাতালে আসেন মিজানুর রহমান। তিনিও মাকে ভর্তি করাতে না পেরে তাকে নিয়ে বাসায় ফেরেন। মিজানুর রহমান জানান, তিনি তার মাকে নিয়ে মগবাজারে আদ-দ্বীন হাসপাতালে যান। কিন্তু সেখানে ভর্তি করাতে পারেননি। সেখানে থেকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন।

তিনি বলেন, ‘‘আল্লাহর নামে মাকে বাসায় নিয়ে যাই। জীবন-মৃত্যু আল্লাহর হাতে; আল্লাহ দেখবেন।’’ এছাড়া রোগীর স্বজনরা জানান, ঢামেক হাসপাতালে করোনা ইউনিটে ভর্তিকক্ষে লেখা ছিল, ‘আমরা অতি দুঃখের সাথে জানাচ্ছি আমাদের এখানে সিট খালি নেই। অনুগ্রহ করে মুগদা অথবা কুর্মিটোলায় চলে যান।’ করোনা ইউনিটের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, শয্যা ফাঁকা না থাকায় নতুন রোগী ভর্তি নেওয়া সম্ভব হয়নি।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক অধ্যাপক ডা. আলাউদ্দিন আল আজাদ বলেন, আগামী শনিবার থেকে হাসপাতাল ভবন ২ এ করোনা রোগী ভর্তির কার্যক্রম শুরু হবে।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: