২রা ডিসেম্বর, ২০২০ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৩:৩৯

৩১ মে থেকে সীমিত আকারে গণপরিবহন চলবে

ঢাকা অফিস (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। ৩১ মে থেকে সীমিত আকারে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান ও ট্রেন চলবে। বুধবার (২৭ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিতসংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সারা দেশে চলাচল করতে পারবে।

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশেই গণপরিবহন চলাচল করতে পারবে। কারণ অনেক মানুষেরই ব্যক্তিগত গাড়ি নেই। তাদেরও যাতায়াত করা প্রয়োজন। ১৫ দিনের জন্য সীমিত পরিসরে গণপরিবহন চালু করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই নির্দেশনা দিয়েছেন। গণপরিবহনে কতজন যাত্রী চলবে, তা ঠিক করবে স্থানীয় প্রশাসন।

এর আগে বিকেলে সিদ্ধান্ত হয়, সাধারণ ছুটি আর বাড়ছে না। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিসে কাজ করতে হবে। ১৫ জুন পর্যন্ত আপাতত স্কুল, কলেজ বন্ধ থাকবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজে যোগ দিতে হবে। তখন বলা হয়েছিল গণপরিবহন চলবে না।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ২৬ মার্চ থেকে এ পর্যন্ত দফায় দফায় ছুটি বাড়ানো হয়েছে। সর্বশেষ ঘোষিত সাধারণ ছুটি শেষ হচ্ছে ৩০ মে। এ অবস্থায় সরকারের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত এলো।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: