২৬শে নভেম্বর, ২০২০ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৩:৩১

নায়িকাদের ব্যবসায় লালবাতি

বিনোদন ডেস্ক (কৃষি কণ্ঠ অনলাইন সংস্করণ) ।। তারকাদের অনেকেই চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। এই তালিকায় নায়কদের তুলনায় নায়িকারা এগিয়ে। বেশ ভালোই চলছিল তাদের ব্যবসা।

তবে করোনার ধাক্কায় নায়িকাদের এসব ব্যবসায় ধস নেমেছে। শুধু ধস বললে ভুল হবে, একেবারে লালবাতি জ্বলছে। কেন না এদের অনেকেই গত তিনমাস ধরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। দু’ একজন গত ১ জুন থেকে খুললেও এক টাকাও বিক্রি হয়নি বলে খোঁজ নিয়ে জানা যায়।

নায়িকাদের মধ্যে একাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে চিত্রনায়িকা মিষ্টি জান্নাতের। রাজধানীর পুলিশ প্লাজায় ফ্যাশন হাউস, ধানমন্ডিতে রেস্টুরেন্ট, খুলনায় রেস্টুরেন্টসহ ডেভলপারের ব্যবসা রয়েছে তার। এর মধ্যে গত ১ জুন ফ্যাশন হাউসটি খোলেন মিষ্টি। কিন্তু বাকিগুলো বন্ধ রয়েছে।

মিষ্টি জান্নাত বলেন—গত তিন মাস ধরে রেস্টুরেন্টগুলো বন্ধ। ফ্যাশন হাউসটি কয়েকদিন হলো খুলেছি। কিন্তু এখন পর্যন্ত এক টাকাও বিক্রি হয়নি। এদিকে কর্মচারীদের বেতন, দোকান ভাড়া প্রতিমাসে গুনতে হচ্ছে। কতদিন এভাবে চলতে হবে বুঝতেছি না। খুব খারাপ সময় পার করছি।

এক সময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা সাহারা অভিনয় থেকে অনেক আগেই দূরে চলে গিয়েছেন। তিনি এখন সংসার আর নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত হয়ে আছেন। রাজধানীর পুলিশ প্লাজায় ‘সাহারা ফ্যাশন হাউস’ নামে তার একটি ফ্যাশন হাউস রয়েছে। করোনার কারণে তার ব্যবসার নাজেহাল অবস্থা। দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর সম্প্রতি খুললেও ব্যবসার মুখ দেখছেন না এই নায়িকা।

এদিকে চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার বিউটি পার্লারেরও একই অবস্থা। ‘মারিয়াস ব্রাইডাল স্টুডিও অ্যান্ড বিউটি কেয়ার’ আপাতত বন্ধ রয়েছে। বনানীর ১১ নম্বর রোডের ৩২ নম্বর বাড়ির চতুর্থতলায় মারিয়া ও ফারিয়ার বিউটি পার্লারে করোনার কারণে তালা ঝুলছে। এদিকে কর্মচারীদের বেতন, দোকান ভাড়া দিতে হচ্ছে বলে জানান এই নায়িকা।

নুসরাত ফারিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, পার্লারে সামাজিক দূরত্ব মানা সম্ভব নয় বলে গত তিনমাস ধরে বন্ধ রেখেছি। আমরা আরো কিছুদিন অপেক্ষা করব। আমাদের কর্মচারীরা অনেক ভালো। গতমাস পর্যন্ত তাদের বেতন পরিশোধ করেছি। ওরা নিজেরাই বাড়ি চলে গিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ওরা ঢাকায় ফিরে আসবে। এদিকে বাসা ভাড়া, বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করতে হচ্ছে। পার্লার চালু করার পর থেকে বেশ ভালো সাড়া পাচ্ছিলাম।

বর্তমান সময়ের তিন নায়িকা আঁচল আঁখি, বিপাশা কবির ও রোমানা নীড় সিনেমায় অভিনয়ের পাশাপাশি ‘থ্রি ডিভাস’ নামে একটি ফ্যাশন হাউস চালু করেন। রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গেট সংলগ্ন তাদের এ ফ্যাশন হাউস। গত ১০ ফেব্রুয়ারি এর উদ্বোধন করার পর পরই ফ্যাশন হাউসে আগুন লাগে। কিন্তু করোনার তাণ্ডবে নতুন করে কার্যক্রম শুরু করতে পারেননি তারা। করোনা পরিস্থতি স্বাভাবিক হলে আবারো শো রুমটি চালু করবেন বলে জানান বিপাশা কবির।

এ অভিনেত্রী বলেন, ‘থ্রি ডিভাস’-এ আগুন লাগার পর পরই লকডাউন পড়ে। যে কারণে নতুন করে শুরু করতে পারিনি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার শুরু করবো ইনশাল্লাহ।

এ সময়ের চিত্রনায়িকা অমৃতা খানও চলচ্চিত্রের বাইরে ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। আশুলিয়াতে তার নিজস্ব জায়গায় ‘অমৃতা ফ্যাশন জোন’ নামে ফ্যাশন হাউস রয়েছে। সেটিও করোনার কারণে বন্ধ।

খুব দ্রুত করোনা পরিস্থিতি স্বাভাবিক হবে। আবার তাদের ব্যবসা প্রতিষ্ঠানের জৌলস ফিরে পাবে এমনটাই আশা করছেন এই শিল্পীরা।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

%d bloggers like this: